ভিশনঃ জ্ঞানভিত্তিক অর্থনীতি,সুশাসন প্রতিষ্ঠায় তথ্য প্রযুক্তির ব্যবহার।
মিশনঃ তথ্য প্রযুক্তি খাতের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে অবকাঠামো উন্নয়ন, দক্ষ মানবসম্পদ গঠন, শোভন কাজ শৃজন এবং ই-সার্ভিস প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা।
২. প্রতিশ্রুত সেবাসমূহ
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা গ্রহীতা |
সেবা প্রাপ্তির সময়সীমা |
সেবাদানকারী কর্তৃপক্ষ |
|
০১ |
আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ গ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান। |
সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও উপকারভোগী জনগন। |
সর্বোচ্চ দুই দিন |
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বড়াইগ্রাম,নাটোর। |
|
০২ |
কল সেন্টারের মাধ্যমে নাগরিক সেবা প্রদান। |
সকল জনগন |
তাৎক্ষনিক |
সংশ্লিষ্ট প্রশিক্ষন সমন্বয়কারী। |
|
০৩ |
শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
|
|
০৪ |
হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যে কোন অভিযোগ ও পরামর্শ। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, সমন্বয়ক ও কল সেন্টার |
|
০৫ |
সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
ওয়েব সাইটে উল্লখিত কর্মকর্তা |
|
০৬ |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারেগুলোকে সহায়তা প্রদান। |
সকল সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ দুই দিন |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান |
|
০৭ |
সরকারি অফিস সমূহে বিভিন্ন অনলাইন ই-পদ্ধতি চালুকরণে সহায়তা প্রদান। |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা |
সর্বোচ্চ দুই দিন |
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বড়াইগ্রাম,নাটোর। |
|
০৮ |
জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা। |
সরকারি প্রতিষ্ঠান |
সর্বোচ্চ দুই দিন |
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বড়াইগ্রাম,নাটোর। |
|
০৯ |
আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ গ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান। |
নেটওয়ার্কে সংযুক্ত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ দুই দিন |
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বড়াইগ্রাম,নাটোর। |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস